শিক্ষক নিবন্ধনের শূন্য পদের তালিকা বের করার উপায়

By | February 15, 2022

এসটিআরসিএ NTRCA শিক্ষক নিবন্ধন কার্যক্রমের আওতাধীন বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২ এর কার্যক্রম চলমান রয়েছে বর্তমানে। ১ম থেকে শুরু করে ১৬ তম পর্যন্ত সকল নিবন্ধনধারীরা এতে আবেদন করার সুযোগ পাচ্ছেন। মূলত তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণের পর যে সকল শূন্য পদ এখনও রয়েছে সেগুলো পূরণ করার জন্যই এই বিশেষ গণবিজ্ঞপ্তি চলছে।

গণবিজ্ঞপ্তিতে আবেদন

গণবিজ্ঞপ্তিতে আবেদনের বিষয়ে সম্পূর্ণ ভিডিও টিউটোরিয়াল দেয়া আছে টেলিটক বাংলাদেশের ngi ওয়েবসাইটে যেখান থেকে আপনি সহজেই আবেদনের প্রক্রিয়া সম্পর্কে জানতে পারবেন। তবে আবেদনের আগে আপনাকে জানতে হবে আপনার মেধা তালিকায় অবস্থান। আপনি কততম স্থানে রয়েছেন সেটা দেখার জন্য আপনাকে সর্বপ্রথম দেখতে হবে শিক্ষক নিবন্ধনের মেধা তালিকা যে বিষয়ে এই ওয়েবসাইটে এর আগে পোস্ট করা হয়েছে এবং ভিডিও বানানো হয়েছে। এ বিষয়ে কোন সমস্যা থাকলে দেখে আসতে পারেন।

শূন্য পদের তালিকা

আপনি যে বিষয়ে নিবন্ধনধারী হন না কেন আপনাকে আগে দেখতে হবে যে আপনার পদে শূন্য পদ কোথায় কোথায় আছে। মূলত সকল নিবন্ধনধারীদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ। তবে শিক্ষক নিবন্ধনের শূন্য পদের তালিকা জেলাওয়ারী দেয়া থাকে। এতে করে নতুন যারা বের করতে চায় তাদের জন্য বিষয়টা কিছুটা কঠিন মনে হতে পারে, তবে বিষয়টা আসলে অনেক সহজ। শূন্য পদের তালিকা বের করার জন্য প্রথমে চলে যান ngi ওয়েবসাইটে। এখানে আপনি যেই নিয়োগে আবেদন করবেন সেই নিয়োগে ক্লিক করুন, যেমন বর্তমানে চলছে বিশেষ গণবিজ্ঞপ্তি।

এখান থেকে বিভাগ ও জেলাওয়ারী সকল শূন্য পদের তালিকা চলে আসবে। এখান থেকে EIIN, প্রতিষ্ঠানের নাম, উপজেলার নাম বা পোস্টের নাম সার্চ করে সকল শূন্য পদ দেখা যাবে। আমরা উদাহরণস্বরূপ ফরিদপুর জেলার zoology বিষয়ের শূন্য পদ গুলো দেখতে চাই। তাহলে নিচের ছবির মতো সার্চ করলে সেটা দেখা যাবে।

শিক্ষক নিবন্ধনের শূন্য পদের তালিকা বের করার উপায়

অনেকেই হয়তো এটা পারেন, অনেকে হয়তো পারেন না। তবে বিষয়টা অনেক সহজ। আশা করছি আপনারা সকলেই এখন শিক্ষক নিবন্ধনের শূন্য পদের তালিকা বের করতে পারবেন।

Facebook Comments